লালমনিরহাটের পাটগ্রামে শীতের আগমনি বার্তা


rafiq প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২৪, ০৬:০৬ /
লালমনিরহাটের পাটগ্রামে শীতের আগমনি বার্তা

লালমনিরহাটের পাটগ্রামে শীতের আগমনি বার্তা

পাটগ্রাম (লালমনিরহাট)প্রতিনিধিঃআশ্বিন বিদায় নিয়ে শুরু কার্তিক তথা হেমন্ত ঋতুর। এরই মধ্যে উত্তরের লালমনিরহাট জেলার পাটগ্রামে প্রকৃতি জানান দিচ্ছে শীত আসছে। ইতিমধ্যে শীতের নমুনাও শুরু হয়ে গেছে এই অঞ্চলে। রাতভর মাঝারি কুয়াশা আর সূর্যোদয়ের পরও গাছের পাতায় জমে থাকা শিশিরবিন্দু জানান দিচ্ছে শীতের। কুয়াশার কারণে সূর্যোদয়ের অনেক পর পর্যন্ত সড়ক-মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল শুরু করেছে। কমতে শুরু করেছে রাতের তাপমাত্রা। দিনে রোদ থাকলেও এখন আর প্রচন্ড তাপ অনুভূত হচ্ছে না। আর সন্ধ্যার পর থেকেই বন্ধ রাখতে হচ্ছে ফ্যানের সুইচ। কিছুদিনের মধ্যেই পুরো শীতের আমেজ শুরু হয়ে যাবে এই অঞ্চলে এমনটাই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

শীতের প্রস্তুতি হিসেবে এরই মধ্যে লেপ-তোশক তৈরি শুরু করে দিয়েছেন উচ্চ ও মধ্যবিত্তরা। অনেকে পুরনো লেপ-তোশক খুলে নতুন করে তৈরি করে নিচ্ছেন। ব্যস্ত সময় কাটাচ্ছেন লেপ তৈরির কারিগররা। হিমালয়ের খুব কাছে অবস্থান হওয়ায় দেশের অন্যান্য জেলার চেয়ে উত্তরবঙ্গ লালমনিরহাটে শীতের তীব্রতা একটু বেশিই থাকে।
আবহাওয়া অফিস জানিয়েছে, গত ছয় দিনের মধ্যে চার দিনই দেশের কম তাপমাত্রা ছিল জেলার লালমনিরহাটে তবে দেশের সর্বনিম্ন তাপমাত্রা এখনো ২০ ডিগ্রির ওপরেই অবস্থান করছে।

ব্রেকিং নিউজ :
Shares